ইন্দ্রাশিস বাগচী ● বহরমপুর

জেলা ছাড়ল বিজেপির পরিবর্তন রথ। গত ৬ তারিখ নবদ্বীপ থেকে মুর্শিদাবাদের রেজিনগরে প্রবেশ করে বিজেপির রথ। এরপরে গত সাত দিন ধরে বেলডাঙা ও বহরমপুরে পরিক্রমা করে। শনিবার লালবাগ পেট্রল পাম্প থেকে রথ বের হয়ে বিভিন্ন এলাকা পরিক্রমা করে নদিয়ার করিমপুরে পৌঁছয় বিজেপির পরিবর্তন রথ।

এ দিন সকালে লালবাগ পেট্রোল পাম্প থেকে রথ বেরনোর পরে জিয়াগঞ্জ ও লালবাগ-সহ মুর্শিদাবাদ বিধানসভার একাধিক এলাকা পরিক্রমা করে। উপস্থিত ছিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, রথীন্দ্রনাথ বসু, কল্যাণ চৌবে, গৌরীশঙ্কর ঘোষ-সহ রাজ্য ও জেলা বিজেপি নেতৃত্ব।

লালবাগ সেমিনার হলের মাঠে একটি জনসভার আয়োজন করা হয়। সেখান থেকেই শাসকদল তৃণমূলকে তীব্র আক্রমণ করেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন, “বাংলায় পিসি-ভাইপো প্রাইভেট লিমিটেডের রাজ চলছে। রাজ্যে শাসকদল ভয় পেয়ে পুলিশ দিয়ে বিজেপির রথ আটকাচ্ছে। আগামী দিনে বিধানসভা নির্বাচনে মানুষ এর জবাব দিয়ে দেবে।”

এরপরে দৌলতাবাদ, ইসলামপুর, রানিনগর, ডোমকল ও জলঙ্গি হয়ে করিমপুরে পৌঁছয় বিজেপির রথ। বিজেপির রথকে ঘিরে কড়া পুলিশি নিরাপত্তা ব্যবস্থা ছিল। রথের আগে ও পিছনে একাধিক পুলিশের গাড়ি ছিল। এ ছাড়া রাস্তার দু’ধারে ও বিভিন্ন মোড়ে পুলিশ ছিল।