ভগবানগোলায় খুনের ঘটনায় অধরা অভিযুক্ত

নিজস্ব সংবাদদাতা ● ভগবানগোলা

পুরনো বিবাদের জেরে খুন হলেন এক প্রৌঢ়। রবিবার সকালে ভগবানগোলার বাহাদুরপুরের ঘটনা। পুলিশ জানিয়েছে, নিহতের নাম কুরবান শেখ (৫০)। অভিযোগ, এ দিন সকাল সাড়ে ৮টা নাগাদ বাহাদুরপুরের কিছু লোকজন কুরবানকে বেধড়ক মারধর করে। বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা তাঁকে উদ্ধার করে কানাপুকুর গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে জানান।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০০৭ সালে কুরবানের বিরুদ্ধেও খুনের অভিযোগ উঠেছিল। তার পর থেকে বেপাত্তা হয়ে যান তিনি। শনিবার সন্ধ্যায় কুরবান এলাকায় আসেন। রবিবার সকালে স্থানীয় কিছু লোকজন তাঁকে মারধর করে বলে অভিযোগ। পুলিশের দাবি, পুরনো বিবাদের জেরেই খুন হয়েছেন কুরবান। খুনের মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। অভিযুক্তেরা পলাতক।

পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে পথে টিএমসিপি

নিজস্ব সংবাদদাতা ● বহরমপুর

পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে পথে নামল তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)। রবিবার সকালে বহরমপুরে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসের সামনে থেকে জেলা প্রশাসনিক ভবন পর্যন্ত তারা একটি মিছিল বের করে। জেলা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান বিক্ষোভও চলে। তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি ভীষ্মদেব কর্মকার বলেন, “কেন্দ্রীয় সরকার দফায় দফায় পেট্রোপণ্যের দাম বাড়িয়ে চলেছে। সাধারণ মানুষের আর্থিক অবস্থার প্রতি কোনও ভ্রূক্ষেপ নেই সরকারের। তাই আমরা জেলাজুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেছি।”

সোমবার থেকে ভোটকর্মীদের প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা ● বহরমপুর

সোমবার থেকে ভোট কর্মীদের প্রশিক্ষণ শুরু হচ্ছে। জেলার পাঁচটি মহকুমায় প্রশিক্ষণ কেন্দ্র করা হয়েছে। ওই প্রশিক্ষণ কেন্দ্রে আগামী চার দিন ধরে প্রায় ৩৭ হাজার ভোটকর্মী প্রশিক্ষণ নেবেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে। এ ছাড়া আগামী ৫-৬ মার্চ দ্বিতীয় দফার প্রশিক্ষণ হবে বলে জেলা প্রশাসনের এক আধিকারিক জানিয়েছেন।
করোনা পরিস্থিতিতে এ বারের নির্বাচন হচ্ছে। ফলে আগের থেকে ভোটগ্রহণ কেন্দ্র যেমন বাড়ানো হয়েছে, তেমনই ভোটকর্মীর সংখ্যাও বাড়ানো হয়েছে। করোনা পরিস্থিতিতে কী ভাবে ভোট গ্রহণ করা হবে সে সব বিষয়ে বিস্তারিত প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here