মামুন আব্দুল কায়েম ইসলামপুর

ভৈরব থেকে বেআইনি ভাবে বালি তোলার ফলে তৈরি হয়েছে গর্ত। আর গর্তের সেই জমা জলে ডুবে মৃত্যু হল সাহিল শেখ (১১) নামে এক বালকের। শনিবার মুর্শিদাবাদের ইসলামপুরের ঘটনা। সাহিলের বাড়ি ইসলামপুরের নেতাজি পার্ক এলাকায়।
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গিয়েছে, সাহিল তার মায়ের সঙ্গে ফুপুর বাড়িতে এসেছিল। দুপুর ১২টা নাগাদ ভৈরবের চরে খেলা করতে যায়। সেই সময় ভৈরব থেকে বেআইনি ভাবে বালি তোলার ফলে তৈরি হওয়া গভীর গর্তে পড়ে যায় সে। তার সঙ্গীরা বাড়িতে খবর দিলে পরিবারের লোকজন ছুটে যান। তাকে উদ্ধার করে ইসলামপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে জানিয়ে দেন।
সাহিলের পরিবারের অভিযোগ, ‘‘বেআইনি ভাবে ভৈরব থেকে মাটি কাটার ফলেই এমন ঘটনা ঘটল। যাঁরা এই কাজ করেছেন প্রশাসন তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করুক।’’ খবর পেয়ে ঘটনাস্থলে যান রানিনগরের তৃণমূল প্রার্থী সৌমিক হোসেন ও মুর্শিদাবাদ জেলা যুব তৃণমূলের সভাপতি ইমতিয়াজ কবীর।
ইমতিয়াজ বলেন, ‘‘বেআইনি ভাবে মাটি কাটার বিষয়টি ডোমকলের এসডিও-কে জানিয়েছেন স্থানীয়েরা। আশা করি, প্রশাসন অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করবে। আমরাও দলীয় ভাবে বিষয়টি দেখব।’’ পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।