নিজস্ব সংবাদদাতা ● বহরমপুর

মুর্শিদাবাদ লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। বুধবারের মতো বৃহস্পতিবারেও ৪৫০ জনের উপরে করোনা আক্রান্ত হয়েছে। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, বুধবার জেলায় ৪৬২ জনের করোনা ধরা পড়েছিল। বৃহস্পতিবার ৪৫৯ জনের করোনা ধরা পড়েছে। তবে এ দিন করোনায় মৃত্যুর কোনও খবর নেই।
জেলা স্বাস্থ্য দফতরের এক কর্তা জানান, প্রতিদিনই করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত বছরের তুলনায় এ বছর সংক্রমণের হার অনেক বেশি। গতবছর একদিনে সর্বোচ্চ দেড়শো জন করোনা আক্রান্ত হয়েছিলেন। সেখানে এ বছর একদিনে সর্বোচ্চ আক্রান্ত হয়েছেন ৪৬২ জন। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসক জানান, করোনা রুখতে সকলকে এগিয়ে আসতে হবে। নিয়মিত মুখে মাস্ক পরতে হবে। ঘন ঘন হাত স্যানিটাইজ করতে হবে, শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। তবেই করোনার হাত থেকে রক্ষা পাওয়া যাবে।
জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত ১৬ হাজার ৩৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৩ হাজার ৬২৪ জন। করোনায় মৃত্যু হয়েছে ১৬৯ জনের। এই পরিস্থিতিতে পরিকাঠামো বাড়াতে উদ্যোগী হয়েছে জেলা স্বাস্থ্য দফতর। প্রতিটি মহকুমা হাসপাতালে একটি করে করোনা ওয়ার্ড খোলা হবে। প্রতিটি জায়গায় করোনা রোগীর জন্য কুড়িটি করে শয‍্যা করা হচ্ছে। বেসরকারি হাসপাতালগুলোতে করোনা ওয়ার্ড খোলা হবে। বহরমপুরে মাতৃসদন করোনা হাসপাতাল থেকে শুরু করে জিয়াগঞ্জের লন্ডন মিশন করোনা হাসপাতালে শয্যা বাড়ানোর পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জেলা স্বাস্থ্য দফতরের এক কর্তা জানিয়েছেন।