নিজস্ব সংবাদদাতা ● বহরমপুর

করোনা পরিস্থিতি ক্রমশ ঘোরালো হচ্ছে মুর্শিদাবাদে। সংক্রমণ কিছুটা কমলেও মৃত্যু বেড়েই চলেছে। গত ৭২ ঘণ্টায় মুর্শিদাবাদে ২৬ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর ও জেলা প্রশাসন।
জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, বুধবার মুর্শিদাবাদে ৪৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৪৮ জন। এ পর্যন্ত ১৯ হাজার ৫৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন, করোনা থেকে সুস্থ হয়েছে ১৫ হাজার ৯৭৮ জন। এই মুহূর্তে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৩৫৯৩ জন।
সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় জেলায় ১০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। তার আগের ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। জেলা স্বাস্থ্য দফতরের এক কর্তা জানান, এত কিছুর পরেও মুর্শিদাবাদে বহু মানুষের কোনও হেলদোল নেই। মাস্ক ছাড়াই লোকজন পথেঘাটে ঘুরে বেড়াচ্ছেন। শারীরিক দূরত্ববিধি না মেনে পাড়ার মোড় থেকে চায়ের দোকানে দেদার আড্ডা চলছে। এমনটা চলতে থাকলে মুর্শিদাবাদের দিল্লি হতে বেশি সময় লাগবে না।
চিকিৎসকদের পরামর্শ, নিয়মিত মাস্ক পরুন, ঘনঘন হাত সাবান ও স্যানিটাইজ়ার ব্যবহার করুন, শারীরিক দূরত্ববিধি মেনে চলুন, করোনার টিকা নিন। তবেই এই অতিমারির হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

(ফিচার ছবি গুগল থেকে নেওয়া)