গ্রেফতার যুবক  

নিজস্ব সংবাদদাতা ● তেহট্ট

বাড়িতে ঢুকে এক তরুণী ও তাঁর মাকে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। সোমবার সকালে তেহট্টের তরণীপুর এলাকার ঘটনা। অভিযোগ, এ দিন সকাল সাড়ে ৭টা নাগাদ তরণীপুরে একটি বাড়িতে ধারালো অস্ত্র নিয়ে চড়াও হয় কামরুল মণ্ডল। ঘুমন্ত অবস্থায় এক মহিলাকে সে কোপ মারে। পাশের ঘর থেকে ওই মহিলার মেয়ে ছুটে এলে তাঁকেও কোপ মারে ওই যুবক। আক্রান্ত দু’জনকেই চিকিৎসার জন্য তেহট্ট মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ অভিযুক্ত কামরুল মণ্ডলকে গ্রেফতার করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে তেহট্ট থানার পুলিশ।

পাশে পুলিশ

নিজস্ব সংবাদদাতা ● তেহট্ট

অসুস্থ এক ভবঘুরেকে হাসপাতালে নিয়ে গেল পুলিশ। তেহট্ট বাজারে ষাটোর্ধ্ব ওই ব্যক্তি রবিবার রাত থেকে পড়েছিলেন। সোমবার সকালে বাজারের ব্যবসায়ীরা তাঁকে পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে আইসি তাপস পাল নিজে ওই ব্যক্তিকে উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেন। তাঁর কাজে সহযোগিতা করে তেহট্টের বিপর্যয় মোকাবিলা দল। তেহট্ট বাজারের এক ব্যবসায়ী দেবাশিস চক্রবর্তী বলেন, ‘‘গায়ে জ্বর থাকায় ওই ব্যক্তির উঠে বসার মতো ক্ষমতা ছিল না। তাঁকে হাসপাতালে পাঠানোর কথা বললেও কেউ এগিয়ে আসেননি। পরে আইসি খবর পেয়ে তাঁকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।’’

শ্রাদ্ধানুষ্ঠানে রক্তদান

নিজস্ব সংবাদদাতা ● পলাশিপাড়া

মায়ের বাৎসরিক শ্রাদ্ধানুষ্ঠানে রক্তদান শিবিরের আয়োজন করলেন তেহট্টের বিধায়ক তৃণমূলের তাপসকুমার সাহা। সোমবারে ওই রক্তদান শিবিরে পঞ্চাশ জন রক্ত দান করেন। রক্তদাতাদের হাতে একটি করে গাছের চারা তুলে দেন বিধায়ক। তাপসবাবু জানান, করোনা আবহে ব্লাড ব্যাঙ্কে রক্তের সঙ্কট চলছে। মানুষ রক্তের অভাবে হয়রান হচ্ছেন। করোনার টিকা নেওয়ায় অনেকেই বেশ কিছুদিন রক্ত দিতে পারবেন না। এ সব কথা ভেবেই মায়ের বাৎসরিক শ্রাদ্ধ অনুষ্ঠানের দিনে রক্তদান শিবিরের আয়োজন করা হল এবং বিশ্ব পরিবেশ দিবসের দু’দিন পরে প্রত্যেক রক্তদাতার হাতে গাছের চারা তুলে দেওয়া হয়েছে।