নিজস্ব সংবাদদাতা ● বহরমপুর

দুয়ারে পুজো। এ দিকে, মুর্শিদাবাদ জেলাজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। স্বাস্থ্য দফতর সূত্রের খবর, প্রতিদিন বেশ কিছু লোকজন করোনা আক্রান্ত হচ্ছেন। এমন ঘটনায় উদ্বিগ্ন জেলা প্রশাসনও। পুজোয় করোনা সংক্রমণ রুখতে এবং শান্তিপূর্ণ ভাবে পুজো করতে জেলা পুলিশের পক্ষ থেকে পুজো কমিটিগুলিকে লিখিত নির্দেশিকাও পাঠানো হয়েছে।

 

জেলা পুলিশের এক কর্তা জানাচ্ছেন, করোনা আবহে পুজো হচ্ছে। তাই নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এছাড়া করোনার সংক্রমণ রুখতে সবাইকে সচেতন করা হচ্ছে। নির্দেশিকায় বলা হয়েছে, পুজোর প্যান্ডেল থাকবে খোলামেলা। শুধুমাত্র প্রতিমার উপর আচ্ছাদন থাকবে। পুজো মণ্ডপে সামাজিক দুরত্ববিধি বজায় রাখতে হবে। প্রবেশ ও প্রস্থানের দরজা আলাদা করতে হবে। মণ্ডপ থেকে ৫০০ মিটার দূরে স্যানিটাইজ়ার ও মাস্ক বিলির ব্যবস্থা করতে হবে। সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। এমন একাধিক নির্দেশিকা দেওয়া হয়েছে।

পুজো নিয়ে লোকজনকে সচেতন করতে শনিবার জেলা পুলিশ বহরমপুর শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রার সূচনা করেন বহরমপুর জেলা পুলিশ সুপার কে শবরী রাজকুমার। এ দিনই বহরমপুর থানায় বেশ কিছু পুজো কমিটিকে পঞ্চাশ হাজার  টাকার  চেক তুলে দেন তিনি। বহরমপুরের আইসি সনৎ দাস  জানিয়েছেন, বহরমপুর থানার প্রায় ৩৮৬টি পুজো কমিটিকে পঞ্চাশ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। তবে ভিড়ের কারণে সংক্রমণ যাতে না বাড়ে সে জন্য এ বার বেশ কিছু নিয়ম, নিষেধাজ্ঞা মেনে চলতে হবে পুজো কমিটিগুলোকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here